(29/1/18)
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়
মোল্লাহাট, বাগেরহাট
mollahat.bagerhat.gov.bd
নাগরিক সনদ
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় (ঘন্টা/দিন/মাস) |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/ আবেদন ফরম প্রাপ্তির স্থান |
সেবামূল্য ও পরিশোধ পদ্ধতি |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পদবি, জেলা কোড, উপজেলা কোড, টেলিফোন নম্বর ও ই- মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তা, যার কাছে আপিল বা অভিযোগ করা যাবে (পদবি, জেলা কোড, উপজেলা কোড, টেলিফোন নম্বর ও ই- মেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
১ |
বীর মুক্তিযোদ্ধাদের প্রথম সম্মানী ভাতা প্রদান। |
০৭ (সাত) কর্মদিবস |
আবেদনকারীর ১ কপি ছবি জাতীয় পরিচয়পত্র/ জন্মনিবন্ধনের ফটোকপি মুক্তিযোদ্ধার সপক্ষে সনদ, গেজেটের কপি |
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় |
বিনামূল্যে |
উপজেলা নির্বাহী অফিসার, মোল্লাহাট, বাগেরহাট। ফোন-০৪৫৫৬-৫৬০১১ ই-মেইল unomollahat@mopa.gov.bd মোবা: ০১৭৭৮৪৫৬৫৯৯ |
জেলা প্রশাসক,বাগেরহাট ফোন-০৪৬৮-৬২৫১৫ ই- মেইল dcbagerhat@mopa.gov.bd |
২ |
প্রয়াত মুক্তিযোদ্ধাদের দাফন খরচ প্রদান |
০৩ (তিন) কর্মদিবস |
মুক্তিযোদ্ধার সপক্ষে সনদ মুক্তিযোদ্ধার ওয়ারেশ কায়েম সনদ মুক্তিযোদ্ধার মৃত্যু সনদ |
১। ইউনিয়ন পরিষদ ২। হাসপাতাল |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৩ |
বয়স্ক ভাতা, বিধবা ভাতা/ স্বামী পরিত্যাক্তা ভাতা, গর্ভধারণ ভাতা সহ অন্যান্য ভাতা প্রদান |
০১ (এক) কর্মদিবস |
১। জাতীয় পরিচয় পত্র ২। নাগরিকত্ব সনদ ৩। বিধবা / স্বামী পরিত্যাক্তা, গর্ভধারণ সংক্রান্ত সনদ |
১। ইউনিয়ন পরিষদ ২। হাসপাতাল |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৪ |
কৃষি খাস জমি বন্দোবস্ত প্রদান |
৪৫ (পয়তাল্লিশ) কার্যদিবস |
১। নির্ধারিত ফরমে আবেদন ২। স্বামী স্ত্রীর যৌথছবি ছবি-১ কপি। ৩। ইউপি চেয়ারম্যান প্রদত্ত ভূমিহীন সনদ ৪। আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি |
১। ভূমি অফিস ২। ইউনিয়ন পরিষদ ৩। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় |
দরখাস্তের সাথে ২০ টাকার কোর্ট ফি |
ঐ |
ঐ |
৫ |
অকৃষি খাস জমি বন্দোবস্ত প্রদান |
৩০ (ত্রিশ) কার্যদিবস |
বন্দোবস্তের আবেদন |
১। ভূমি অফিস ২। ইউএনও অফিস ৩। ট্রেড লাইসেন্স ৪। নাগরিকত্ব সনদ ৫। জাতীয় পরিচয়পত্রের কপি ৬। আবেদনকারীর ছবি
|
দরখাস্তের সাথে ২০ টাকার কোর্ট ফি |
ঐ |
ঐ |
৬ |
অর্পিত সম্পত্তির ইজারা নবায়ন অনুমোদন |
০৩ (তিন) কার্যদিবস |
ছবিসহ সাদা কাগজে আবেদন করতে হবে।
|
নিজ |
সরকার নির্ধারিত ইজারা ফি ও ২০ টাকার কোর্ট ফি |
ঐ |
জেলা প্রশাসক,বাগেরহাট ফোন-০৪৬৮-৬২৫১৫ ই- মেইল dcbagerhat@mopa.gov.bd |
৭ |
জলমহাল ইজারা প্রদান |
৩০(ত্রিশ) কার্যদিবস |
১। সমিতির প্যাডে আবেদন ২। মৎস্যজীবী/ মৎস্যজীবী সমিতির সনদ
|
মৎস্যকর্মকর্তার কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় |
১। ইজারামূল্যের ২০% ব্যাংক ড্রাফট ২। তফশিলি ব্যাংক ৩। সিডিউল মুল্য
|
|
ঐ |
৮ |
হাট-বাজার ইজারা প্রদান |
৩০(ত্রিশ) কার্যদিবস |
নির্ধারিত ফরমে আবেদন |
১। উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয় ২। www.minland.gov.bd |
১। ইজারামূল্যের ২০% ব্যাংক ড্রাফট দিতে হবে ২। তফশীলি ব্যংক |
ঐ |
ঐ |
৯ |
সকল ধরনের আদেশের সহি মহুরী নকল প্রদান |
০৭ (সাত) কর্মদিবস |
-- |
- |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১০ |
এনজিও কার্যক্রমের প্রত্যয়ন |
০৩(তিন) কার্যদিবস |
১। সংশ্লিষ্ট এনজিও এর প্যাডে আবেদন |
নিজ অফিস
|
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১১ |
বিভিন্ন ধরনের অনুদান বিতরণ |
০৩(তিন)কার্যদিস |
১। জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি ২। চেয়ারম্যান কর্তৃক প্রত্যায়ন পত্র ৩। দশ টাকার রেভিনিউ স্টাম্প ৪। সাদা কাগজে অনুদান প্রাপ্তির আবেদন |
১। জাতীয় পত্র নিজ সংগ্রহ ২।সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ৩। নিকটতম পোস্ট অফিসে |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১২ |
ধর্মীয় প্রতিষ্ঠানের অনুকুলে প্রাপ্ত বরাদ্দ বিতরণ |
০৩(তিন)কার্যদিস |
১। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্যাডে আবেদন ২। সভাপতি / সেক্রেটারীর জাতীয় পরিচয় পত্রের অনুলিপি ৩। বিল ভাউচার |
নিজ
|
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১৩ |
জাতীয় গ্রন্থকেন্দ্র থেকে বেসরকারি গ্রন্থাগারসমূহে বই প্রাপ্তির আবেদনে সুপারিশ প্রদান |
০৩ (তিন) কার্যদিবস |
জাতীয় গ্রন্থকেন্দ্র থেকে সরবরাহকৃত আবেদন ফরম |
জাতীয় গ্রন্থকেন্দ্র, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, ৫সি বংগবন্ধু এভিনিউ, ঢাকা-১০০০। ই মেইল granthakendro.org@gmail.com |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১৪ |
বিবিধ তদন্ত |
০৭(সাত) কর্মদিবস |
- |
- |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১৫ |
জম্ম নিবন্ধন সনদের তথ্য সংশোধন আবেদন পত্র অগ্রায়ন |
০৩ (তিন) কর্ম দিবস |
১। নির্ধারিত ফরমে আবেদন ২। মূল নিবন্ধন সনদ ৩। যে সনদ / জাতীয় পরিচয় পত্রের উপর ভিত্তি করে সংশোধন করতে হবে তার কপি। |
১। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ২। ইউনিয়ন চেয়ারম্যানএর নিকট ৩। শিক্ষাগত সার্টিফিকেট এর ফটোকপি/ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি। |
বিনামূল্যে |
ঐ |
রেজিস্ট্রার জেনারেল জম্ম ও মৃত্যু নিবন্ধন স্থানীয় সরকার বিভাগ, ঢাকা। ফোন- ০২-৯৫৫৬৬০৬ ই-মেইল onlinebris@gmail.com |
১৬ |
জম্ম নিবন্ধনের অনুমতির আবেদন পত্র অগ্রায়ন |
০৩ (তিন) কর্ম দিবস |
১। নির্ধারিত ফরমে আবেদন ২। মূল নিবন্ধন সনদ ৩। যে সনদ / জাতীয় পরিচয় পত্রের উপর ভিত্তি করে সংশোধন করতে হবে তার কপি। ৪। এফিডেভিট এর কপি |
১। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/ ওয়েভ সাইডে ২। ইউনিয়ন চেয়ারম্যানএর নিকট ৩। শিক্ষাগত সার্টিফিকেট এর ফটোকপি/ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি। |
বিনামূল্যে |
ঐ |
রেজিস্ট্রার জেনারেল জম্ম ও মৃত্যু নিবন্ধন স্থানীয় সরকার বিভাগ, ঢাকা। ফোন- ০২-৯৫৫৬৬০৬ ই-মেইল onlinebris@gmail.com |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS